লিটনকে ওপেনিংয়ে চান না বিসিবি সভাপতি

লিটন দাসের ব্যাটিং পজিশন নিয়ে টিম ম্যানেজমেন্টের স'ঙ্গে কথা বলবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। তার মতে, টি-টোয়েন্টিতে ওপেনিংয়ে মানানসই হলেও অন্যান্য সংস্করণে লিটনের জায়গা হওয়া উচিত মিডল অর্ডারে।

বাংলাদেশ দলে লিটন এখন মিডল অর্ডারে ব্যাট করেন শুধু টেস্টে। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে যদিও কিছু ইনিংস মিডল অর্ডারে খেলেছেন, তবে এই দুই সংস্করণে মূলত টপ অর্ডারেই খেলানো হচ্ছে তাকে।

তবে সাম্প্রতিক সময়ে রঙিন পোশাকে ব্যাট হাতে বড্ড বিবর্ণ লিটন। গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে রেকর্ড গড়া পারফরম্যান্সের পর টানা সাত ওয়ানডেত ২৫ ছুঁতেও পারেননি। সবশেষ পাঁচ ওয়াডেতে শূন্য রানে ফেরেন তিনবার। সবশেষ নিউ জিল্যান্ড সফরে তিন টি-টোয়েন্টি মিলিয়ে করেন ১০ রান। সীমিত ওভারের এই ১০ ইনিংসেই ব্যাট করেন টপ অর্ডারে।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজর প্রথম ওয়ানডেতে রোববার শূন্য রানে আউট হওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল হাসান প্রশ্ন তুললেন লিটনের ব্যাটিং পজিশন নিয়ে।

“ লিটন সবসময় পাঁচ-ছয় নম্বরে ব্যাটার। আমা'র ধারণা, টি-টোয়েন্টিতে ওপেন করতে পারে, কিন্তু এমনিতে পাঁচ-ছয় নম্বরে। এগু'লো নিয়ে ওদের স'ঙ্গে বসতে হবে। বসে কথা বলতে হবে।”

“ ওপর থেকে চাপিয়ে দেওয়াটা আর চাচ্ছি না এখন। আগে যেটা 'হতো, এখন আর করি না। কিন্তু আগের চেয়ে এখন অনেক সম্পৃক্ত হয়েছি।”

২০১৯ বিশ্বকাপে একটি ম্যাচে পাঁচে ব্যাট করে ৯৪ রানের দারুণ ইনিংস খেলেছিলেন লিটন। এছাড়া মিডল অর্ডারে অন্য ৫ ইনিংস মিলিয়ে তার মোট রান ৯১। টি-টোয়েন্টিতে টপ অর্ডারের নিচে ৫ ইনিংস ব্যাট করে মোট রান ৬৬। টেস্টে লোয়ার-মিডল ও মিডল অর্ডারে ব্যাট করে গত পাঁচ টেস্টে করেছেন চার ফিফটি। তবে ঘরোয়া ক্রিকে'টে সব সংস্করণেই বরাবরই তিনি টপ অর্ডারেই ব্যাট করেন।

নিখাদ ক্রিকেটীয় ব্যাপারে কথা বলা অবশ্য নতুন কিছু নয় নাজমুল হাসানের জন্য। বোর্ড সভাপতির মূল দায়িত্ব দেশের ক্রিকে'টের সার্বিক উন্নতি হলেও বিসিবি সভাপতি বরাবরই উৎসাহী ক্রিকে'টের টেকনিক্যাল বি'ষয় নিয়ে কথা বলায়। দল নির্বাচন, ব্যাটিং অর্ডার, কার কিভাবে খেলা উচিত, এসব নিয়ে অসংখ্যবার সংবাদ সম্মেলনে ও সাক্ষাৎকারে মন্তব্য করেছেন তিনি।

About admin

Check Also

হাসপাতালে সাইফউদ্দিন

ব্যাট করতে এসে হেলমেটে আঘা'ত পান সাইফউদ্দিন। এতে গু'রুতর ইনজুরিতে পড়েন এই পেস অলরাউন্ডার। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *