কলেজ ছাত্রকে বিয়ের দাবিতে পাঁচ সন্তানের জননীর অনশন

বিয়ের দাবিতে পটুয়াখালীর দশমিনায় কলেজছাত্র প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছে পাঁচ সন্তানের এক জননী। ওই নারীর নাম মুক্তা বেগম (৩৫)। এই ঘটনা ছড়িয়ে পড়ার পর উপজে'লার বহরমপুর ইউনিয়নের বগু'ড়া গ্রামের মৃ'ধা বাড়িতে উৎসুক মানুষেরা ভীড় জমাচ্ছে। তবে বৃহস্পতিবার (২০ মে) থেকে ওই নারীর সন্ধান মিলছে না। সংশ্লিষ্টরা বলছেন- ওই নারীর স্বামী চট্টগ্রামে চাকুরি করেন। স্বামীর অবর্তমানে প্রতিবেশি মো. দলু উদ্দিনের ছেলে রুবেল মৃ'ধার সাথে প'রকীয়ায় জড়িয়ে পরে মুক্তা। রুবেল পটুয়াখালী সরকারি কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে। কিছুদিন না যেতেই রুবেল-মুক্তা ওই ইউনিয়নের আমতলা বাজারের ভাড়া বাসায় একই সাথে বসবাস শুরু করেন। এতে মুক্তা গ'র্ভবতী হয়ে পরে। কিন্তু রুবেলের অনুরোধে দুই মাসের ভ্রুণ নষ্ট করে দেয় মুক্তা।

ওই সম্পর্কের সুত্র ধরে মুক্তা রুবেল মৃ'ধার নিজ বাড়িতে অবস্থান নেয় এবং অনশন শুরু করে। এসময় রুবেলের পরিবারের কাছে মুক্তা বিয়ের দাবি জানায়। অন্যদিকে রুবেল মৃ'ধার পক্ষে ওই ইউনিয়ন যুবলীগ সভাপতি মো. আমিনুল ইসলাম মুক্তা ও তার স্বামী সবিরকে ভয়-ভীতি দেখায় বলে অ'ভিযোগ ওঠে। পরদিন সকালে মুক্তার স্বামী সবির প্রেমিক রুবেল মৃ'ধার বাড়িতে গিয়ে স্ত্রীকে নিজ বাড়িতে ফিরিয়ে আনতে গেলে ব্য'র্থ হন।

XMA Header Image
পরে ওই রাতেই যুবলীগের সভাপতি আমিনুল ইসলাম গং মুক্তাকে খোজাখুঁজি শুরু করে । এরপর থেকেই মুক্তা নিখোঁজ হয় বলে দাবি করেন স্থানীয়রা। এরপর উধাও হয় প্রেমিক রুবেল মৃ'ধাও।

ওই ওয়ার্ডের সাবেক মেম্বার গিয়াস উদ্দিনের ছেলে মোহা'ম্ম'দ দিনার জানায়- তার সাথে রুবেলে কথা হলে প্রস'ঙ্গক্রমে রুবেল ওই নারীর স'ঙ্গে তার প'রকীয়ার বি'ষয়টি স্বীকার করে। রুবেলের মা রোমেনা বেগম বলেন, ‘ছেলেকে অনেক বুঝিয়ে ওই পথ থেকে ফিরে আসতে অনুরোধ করছি, কিন্তু শোনেনি।’

এ প্রস'ঙ্গে যুবলীগ নেতা আমিনুল ইসলাম বলেন, ‘আমা'র বিরু'দ্ধে অ’পপ্রচার করছে একটি মহল। এ বি'ষয় আমি কিছুই জানি না।’

XMA Header Image
দশমিনা থানার অফিসার ইনচার্জ মো. জসিম উদ্দীন বলেন, ‘ঘটনাটি আমা'র জানা নেই। এ বি'ষয় কোন অ'ভিযোগ পাইনি, আমি এখনই ঘটনাস্থলে পুলিশ পাঠাচ্ছি।’

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *