কারাবন্দি অবস্থায় হাসপাতালে মারা গেলেন হেফাজতে নেতা মাওলানা ইকবাল

হেফাজত নেতা মামুনুল হক তার কথিত দ্বিতীয় স্ত্রীকে নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজে'লার রয়েল রিসোর্টে আট'ক হওয়ার পর তাকে উ'দ্ধারের সময় সংগঠিত ভাংচুরের ঘটনায় দায়ের হওয়া মা'মলার প্রধান আ'সামি করা হয়েছিল মাওলানা ইকবাল হোসেনকে (৫০)। বৃহস্পতিবার (২০ মে) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মা'রা গেছেন।

বি'ষয়টি গণমাধ্যমকে জানিয়েছেন নারায়ণগঞ্জ জে'লা কারা'গারের জে'লার শাহ রফিকুল ইসলাম। হেফাজত নেতা ইকবাল হোসেন সোনারগাঁ উপজে'লা হেফাজতে ইসলামের সহ-সভাপতি ও সোনারগাঁ উপজে'লা খেলাফত মজলিসের সভাপতির দায়িত্বে ছিলেন। তার পিতার নাম আবু সাঈদ।

জে'লার শাহ রফিকুল ইসলাম জানান, সোনারগাঁ থানায় ৪টি মা'মলায় তাকে গ্রে'ফতার করা হয়। পরে কারা'গারে আনার পর সে অসুস্থ থাকায় নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে বেশ কয়েক বার পাঠানো হয়েছিল। পরবর্তীতে অবস্থা খারাপের দিকে যাওয়ায় গত ১১ মে ঢাকা জেলখানার মাধ্যমে হাসপাতালে পাঠানো হয়। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা জেলখানায় ফোন করে জানতে পাড়ি সেই লোকটি সোহরাওয়ার্দী হাসপাতাল ভর্তি অবস্থায় মা'রা গেছেন।

প্রস'ঙ্গত, গত ১২ এপ্রিল সোনারগাঁও থানায় দায়ের করা দুই মা'মলায় মাওলানা ইকবাল হোসেনসহ ৪ আ'সামিকে ৭ দিনের রি'মান্ডে নেয়ার আবেদন করা হয়। নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হু’মায়ুন কবির তাদেরকে একটি মা'মলায় ২ দিন ও আরেকটি মা'মলায় ১ দিন করে মোট ৩ দিনের রি'মান্ডে পাঠানোর আদেশ দেন।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *