বাংলাদেশ সফরে আসবে ভারত

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের পরে সর্বশেষ বাংলাদেশ সফরে আসে ভারত। ২০১৫ সালের ওই সফরে একটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে খেলে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মুস্তাফিজের আগমনের ওই এমএস ধোনির দল সিরিজ ২-১ ব্যবধানে মাশরাফি বিন মর'্তুজার দলের কাছে সিরিজ হারে।

এরপর বাংলাদেশ দল টেস্ট ও টি-২০ সিরিজ খেলতে ভারতে গেলেও তাঁরা আর সফরে আসেনি। তবে সোমবার (১৭ মে) ব্যানটেকের কাছে সম্প্রচার স্বত্ব বিক্রি করা বিসিবি জানিয়েছে, ২০২২ সালের নভেম্বরে দুটি টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত।

ভবি'ষ্যত ট্যুর পরিকল্পনায় আকর্ষণীয় ওই সিরিজ আছে বলেই বাংলাদেশি এজেন্সি ব্যানটেক ১৬১.৫ কোটি টাকায় দুই বছরের জন্য কিনেছে সম্প্রচার স্বত্ব। এছাড়া ২০২১ থেকে ২০২৩ সালের জানুয়ারির মধ্যে ঘরের মাঠে অন্তত সাতটি সিরিজ হবে বাংলাদেশে।

যার মধ্যে চলতি বছরেই বাংলাদেশ সফরে আসার কথা আছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের। টি-২০ বিশ্বকাপের আগে হাই-প্রোফাইল এই তিন দলের বিপক্ষে সিরিজের স্বত্ব বিক্রি করে তাই ভালো অর্থ তুলে নেবে ব্যানটেক। আগামী বছর আবার পাকি'স্তান, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান আসবে বাংলাদেশ সফরে। তবে ভারতের বিপক্ষে আকর্ষণীয় সিরিজ আছে বলেই নিলামে ব্যানটেক মোটা অ'ঙ্কের অর্থ বাজি ধরেছে বলে মনে করা হচ্ছে।

About admin

Check Also

হাসপাতালে সাইফউদ্দিন

ব্যাট করতে এসে হেলমেটে আঘা'ত পান সাইফউদ্দিন। এতে গু'রুতর ইনজুরিতে পড়েন এই পেস অলরাউন্ডার। যার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *