রোজিনা ইসলামের ওপর আঘাত সাংবাদিকদের ওপরই আঘাত: প্রেসক্লাব সভাপতি

রোজিনা ইসলামের ওপর আঘা'ত সাংবাদিকদের ওপরই আঘা'ত বলে মন্তব্য করেছেন প্রেসক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন।

আজ ম'ঙ্গলবার (১৮ মে) দুপুরে সাংবাদিক রোজিনা ইসলাম ইস্যুতে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে দেখা করার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির ব্যাপারে কী আলোচনা হলো এমন প্রশ্নের জবাবে প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, এ বি'ষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর স'ঙ্গে খোলামেলা আলোচনা হয়েছে।

তিনি বলেন, রোজিনা ইসলামকে আট'কে রেখে বেআইনিভাবে হে'নস্তার বি'ষয়ে ত'দন্ত করার দাবি জানানো হয়েছে। রোজিনা ইসলামের জামিনের বি'ষয়েও আলোচনা হয়েছে বলেও জানান ফরিদা ইয়াসমিন।

এছাড়াও অসুস্থ রোজিনা ইসলামের চিকিৎসা বি'ষয়েও আলোচনা হয়েছে বলে জানান প্রেসক্লাবের সভাপতি। কারা'গারে তাকে যেন হে'নস্তা না করা হয়, এমন দাবিও জানানো হয়েছে বলে ফরিদা ইয়াসমিন বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী তার সাধ্যমতো এসব বি'ষয়ে ব্যবস্থা নেবেন বলে আশ্বা'স দিয়েছেন জানিয়ে ফরিদা ইয়াসমিন বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী আশা প্রকাশ করেছেন বৃহস্পতিবারের শুনানিতে হয়তো রোজিনা ইসলামের জামিন হয়ে যাব'ে।

স্বরাষ্ট্রমন্ত্রীর বরাতে ফরিদা ইয়াসমিন বলেন, তিনি বলেছেন, আমর'া চাই না সাংবাদিকদের স'ঙ্গে কারো ভুল বোঝাবুঝি হোক।

স্বাস্থ্য মন্ত্রণালয়ে আট'কে রেখে ছয় ঘণ্টা ধরে নি'র্যাতন করার বি'ষয়ে তারা বারবার ত'দন্তের দাবি জানিয়েছেন বলেও জানান ফরিদা ইয়াসমিন। তারা এ বি'ষয়ে আইনমন্ত্রীর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। এর আগে তথ্যমন্ত্রীর স'ঙ্গে কথা হয়েছে বলেও জানান তিনি।

প্রেসক্লাব জানান, তথ্যমন্ত্রীও বি'ষয়টার সুন্দর এবং সুষ্ঠু সমাধান চান।

ফরিদা ইয়াসমিন বলেন, সংবাদকর্মীদের অন্যান্য সংগঠনসহ সবাই মিলে রোজিনা ইসলামের ব্যাপারটি নিয়ে করণীয় সম্পর্কে সি'দ্ধান্ত নিতে হবে।

তিনি আরও বলেন, রোজিনা ইসলাম একা নন। তিনি আমা'দেরই সহকর্মী। আমা'দেরই বোন এবং আমর'া তার সাথে আছি। এই ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় আমর'া সব জায়গায় এই দাবিই করেছি।

আজকে জামিন না হওয়ার বি'ষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ক্ষো'ভ প্রকাশ করা হয়েছে বলেও জানান এই সাংবাদিক।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, যে দু’টি ধা'রায় তার বিরু'দ্ধে মা'মলা হয়েছে সে দু’টিই জামিনযোগ্য হওয়ার পরেও তার রি'মান্ড চাওয়া হয়েছে আ'দালতে। এটি উদ্দেশ্যপ্রণোদিত।

রোজিনা ইসলামের ভাই মো. সেলিম রেজা এ সময় বলেন, তারা রোজিনার স্বাস্থ্যের অবস্থা নিয়ে চিন্তিত। তার চিকিৎসার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিশ্রুতিতে তিনি আশাবাদী বলেও জানান তিনি। তিনি সবার কাছে রোজিনা ইসলামের জন্য দোয়া কামনা করেন।

উল্লেখ্য, অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গু'রুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অ'ভিযোগে সোমবার রাতে রোজিনা ইসলামের বিরু'দ্ধে শাহবাগ থানায় মা'মলা দায়ের করা হয়। এ মা'মলায় আজ সকালে জামিন নামঞ্জুর করে কারা'গারে পাঠানো হয়েছে তাকে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অ'ভিযোগের ভিত্তিতে স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ ওসমানী এ মা'মলা দায়ের করেন।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *