বরিশালে খেটে খাওয়া মানুষের রিকশা মিছিল

করো’নাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে ১ স'প্ত াহ কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনের চতুর্থ দিনে ত্রাণ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে বরিশালে রিকশা মিছিল করেছেন রিকশা শ্রমিক ও খেটে খাওয়া মানুষ।

আজ শনিবার (১৭ এপ্রিল) সকাল সোয়া ১১টায় ত্রাণ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে নগরীর ব'ঙ্গবন্ধু উদ্যান থেকে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তীর নেতৃত্বে বাসদ, রিকশা শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক ফ্রন্ট এই মিছিল বের করেন।

কয়েক’শত রিকশা, ভ্যান ও ইজিবাইক নিয়ে শ্রমিকরা নগরীর রাজা বাহাদুর সড়ক, সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোডসহ নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমা'র হলের সামনে এসে মিছিলটি শেষ করেন।

এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা তাদের দাবির সপক্ষে স্লোগান দেন এবং প্লাকার্ড বহন করেন। শ্রমিক ও নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের মজুত অর্থ ছিল।

তা ছাড়া বিভিন্নস্থান থেকে সহায়তাও পাওয়া গেছে। এ বছর তাদের কাছে কোনো অর্থ নেই। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না-খেয়ে থাকতে হয়। অথচ কাজে বের হলেই প্রশাসন নানাভাবে তাদের হয়রারি করে। তাই আগে খাবার তারপর লকডাউনের ব্যবস্থার দাবি জানান তারা।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *