২১ এপ্রিল পর্যন্ত যেসব অফিস খোলা থাকবে, যেসব বন্ধ থাকবে

উদ্বেগজনক হারে বাড়তে থাকা করো’না সংক্রমণ ঠেকাতে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষে'ধ আরোপ করেছে সরকার।

এ বিধিনিষে'ধ চলাকালে সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিসগু'লো খোলা থাকবে।

সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

বন্ধ থাকছে যেসব অফিস

১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষে'ধ চলাকালে বন্ধ থাকবে সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং আর্থিক প্রতিষ্ঠান। এ সময় এসব প্রতিষ্ঠানের সব কর্মক'র্তা-কর্মচারী নিজ নিজ কর্মস্থল এলাকায় অবস্থান করবেন। প্রজ্ঞাপনে বি'ষয়টি উল্লেখ করা হয়েছে।

খোলা থাকছে যেসব অফিস

সাত দিনের বিধিনিষে'ধ চলাকালে বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিসগু'লো খোলা থাকবে।

এছাড়া আইন-শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা, যেমন- কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশ'ক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বা'লানি, ফায়ার সার্ভিস, বন্দরগু'লোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপ'ত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাব'শ্যকীয় পণ্য ও সেবার স'ঙ্গে সংশ্লিষ্ট অফিস, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষে'ধাজ্ঞার আওতা বহির্ভূ'ত থাকবে বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

অন্যদিকে, শিল্প-কারখানাগু'লো স্বাস্থ্যবিধি অনুসরণ করে নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান থেকে নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা-নেওয়া নিশ্চিত করতে হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়েছে।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *