শিশু বক্তা খ্যাত রফিকুল ইসলাম, শিশু নন: র‌্যাবের মুখপাত্র

র‌্যাব'ের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মইন বলেছেন, শিশু বক্তা খ্যাত রফিকুল ইসলাম মা'দানী, শিশু নন। ইউটিউবে তার কয়েকটি ওয়াজের ভিডিওতে দেখা যায়, তিনি তার নামের স'ঙ্গে ‘শিশু বক্তা’ যোগ করার প্রতিবাদ করেন এবং নিজেকে প্রা'প্ত বয়স্ক হিসেবে দাবি করেন।

গতকাল বুধবার (৭ এপ্রিল) বিবিসি বাংলায় র‌্যাব'ের মুখপাত্র কমান্ডার খন্দকার আল মইন এ কথা বলেন।খন্দকার আল মইন বলেন, বেশ কিছুদিন বিভিন্ন জায়গায় রাষ্ট্রবিরোধী এবং উস্কানিমূলক বক্তব্য দিয়ে আসছেন রফিকুল। দেশের বিভিন্ন স্থানে সহিং'সতার স'ঙ্গেও জড়িত।

সেসব কারণে তাকে আট'ক করা হয়েছে। তবে হেফাজতে ইসলামের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক বলেন, রফিকুল ইসলাম তার ওয়াজের মাধ্যমে দেশের প্রতি ভালোবাসার তাগিদে সাধারণ মানুষকে অন্যায়, জুলুম ও অত্যাচারের বিরু'দ্ধে জাগ্রত হওয়ার আহ্বান করেন। আরও পরুন=কঠোর লকডাউনের খবরে ঢাকা ছাড়ছেন নিম্ন আয়ের মানুষ। দূরপাল্লার বাস বন্ধ থাকায় ট্রাকে গাদাগাদি করে ছুটছেন গন্তব্যে।

তারা বলছেন, জীবন-জীবিকার তাগিদে ঢাকায় এলেও অনিশ্চয়তা নিয়ে আবার ফিরে যাচ্ছেন পরিবারের কাছে। এদিকে বাস টার্মিনালে মিলছে ভাড়ায় প্রাইভেটকার। যারা ঢাকা ছাড়ছে তারা বলেন, ট্রাক দিয়ে যাব' তবে ভাড়া অনেক চায়। সামনের লকডাউনে নাকি গাড়িও চলতে দেবে না। তাই গ্রামে চলে যাচ্ছি।হাঁকডাক জটলা দেখলে মনে হবে ঈদের ছুটিতে বাড়ি ফেরার তাড়া। শত শত মানুষের ভিড়।

এদের কেউ দিনমজুর, কেউ রিকশাচালক, আবার কেউ নির্মাণশ্রমিক। প্রায় সবার গন্তব্য উত্তরাঞ্চলের বিভিন্ন জে'লায়। দূরপাল্লার যান চলাচল বন্ধ তাই শেষ ভরসা পণ্যবাহী ট্রাক। ট্রাক চালকরাও সুযোগ বুঝে চড়া দাম হাঁকছেন। তাই রাত বাড়ে কিন্তু নিম্ন আয়ের এসব মানুষের অ’পেক্ষার পালা শেষ হয় না।তারা বলেন, মাত্র এক মাস আগে ঢাকায় ফিরেছিলাম। এখন আবার লকডাউন দিয়েছে। তাই আবার ফিরে যাচ্ছি।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *