লকডাউন নিষেধাজ্ঞায়ও কয়েক কিলোমিটার যানজট!

সাধারণ মানুষকে ঘরে রাখতে চলমান কঠোর নিষে'ধাজ্ঞার মধ্যেও কয়েক কিলোমিটার যানজট! শুনতে অবাক লাগলেও খোদ রাজধানীতে এমন চিত্র দেখা গেছে।

সোমবার (৫ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা যায়, রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারের কাজলা মোড় থেকে রায়েরবাগ পর্যন্ত যানজট লেগে আছে।

ঠায় দাঁড়িয়ে আছে শতশত প্রাইভেটকার, ট্রাক, লেগু'না ও দূরপাল্লার বাস। গাদাগাদি করে ট্রাকেও মানুষকে চলাচল করতে দেখা গেছে। এদের মধ্যে অনেকেই মানছেন না স্বাস্থ্যবিধি।

সকাল ১০টার দিকে শনিরআখড়ায় কথা হয় ট্রাক চালক মনিরের স'ঙ্গে। তিনি ঢাকা পোস্টকে বলেন, ৯টা থেকে জ্যামে বসে আছি। জানি না কতক্ষণ থাকতে হবে। শুনেছি চিটাগাং রোড পর্যন্ত যানজট।

এদিকে সিলেট, সুনামগঞ্জ, কুমিল্লাসহ বিভিন্ন জে'লা থেকে দূরপাল্লার বাসে যাত্রীদের ঢাকায় আসতে দেখা গেছে। সকালে গণপরিবহন বন্ধের কারণে ভোগান্তিতে পড়তে হয়েছে ঢাকায় আসা এসব মানুষ এবং অফিসগামী যাত্রীদের। এ সুযোগে বাড়তি ভাড়া দাবি করছেন সিএনজি চালকরা।

রায়েরবাগে কথা হয় লুৎফল কবীর চৌধুরীর স'ঙ্গে। তিনি ধানমন্ডিতে একটি রেস্টুরেন্টে চাকরি করেন। লুৎফল কবীর বলেন, অনেকক্ষণ দাঁড়িয়ে আছি। কোনো যানবাহন পাচ্ছি না। কীভাবে যাব', সে চিন্তা করছি।

আল আরাফাহ ব্যাংকের কর্মক'র্তা আব্দুর রাজ্জাকও দাঁড়িয়ে ছিলেন একই জায়গায়। তিনি বলেন, অফিস খোলা। অথচ গাড়ি নেই। আমা'র মতো অনেক মানুষ আছেন, যাদের অফিসের পক্ষ থেকে কোনো পরিবহন ব্যবস্থা নেই। সড়কে এসে তাদেরও ক্ষো'ভ প্রকাশ করতে দেখা গেছে।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *