মিস ইউনিভার্স হলেন মেক্সিকোর আন্দ্রেয়া মেজা

বিশ্বের ৭৩ প্রতিযোগীকে পেছনে ফেলে ৬৯তম মিস ইউনিভার্স প্রতিযোগিতায় সেরার মুকুট জিতলেন মেক্সিকোর ফ্যাশন মডেল আলমা আন্দ্রেয়া মেজা কারমোনা।

রোববার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার সেমিনোল হার্ড রক হোটেল অ্যান্ড ক্যাসিনোতে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ী হিসেবে আন্দ্রেয়ার নাম ঘোষণা করা হয় বলে প্রতিষ্ঠানটির সংবাদ বিজ্ঞ'প্ত ির বরাতে জানিয়েছে সিএনএন।

২৬ বছর বয়সী আন্দ্রেয়াকে মুকুট পরিয়ে দেন ২০১৯ সালের ‘মিস ইউনিভার্স’ বিজয়ী দক্ষিণ আফ্রিকার জোজিবিনি তুনজি।

করো’নাভাইরাস মহা'মা'রীর কারণে ২০২০ সালের আয়োজনটি ২০২১ সালে এসে গড়িয়েছে।

বৈশ্বিক এ আসরে বিজয়ী হওয়ার পর উচ্ছ্বসিত আন্দ্রেয়া মেজা এক ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, “মেক্সিকো, এটি (মুকুট) তোমা'র জন্য।”

মহা'মা'রীর কারণে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশ এবারের আসর থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নেয়; ফলে এবার মূল প্রতিযোগিতায় অংশ নিয়েছল ৭৪টি দেশের প্রতিনিধি।

প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন ব্রাজিলের জুলিয়া গামা। দ্বিতীয় রানারআপ হয়েছেন পেরুর জেনিক মাসেতা ও তৃতীয় রানারআপ হয়েছেন ভারতের অ্যাডলিন কাস্টালিনো।

এর আগে আন্দ্রেয়া মেজা ২০১৭ সালে আরেক সৌন্দর্য প্রতিযোগিতা মিস ওয়ার্ল্ড-এর প্রথম রানারআপ নির্বাচিত হয়েছিলেন; সেবার বিজয়ী হয়েছিলেন ভারতের মডেল মানুসী ছিল্লার।

১৯৯৪ সালের ১৩ অগাস্ট মেক্সিকোর চিহুয়াহুয়া সিটিতে জন্ম নেওয়া আন্দ্রেয়া তিন বোনের মধ্যে সবার বড়। বেড়ে উঠা ও পড়াশোনাও ওই শহরেই।

২০১৭ সালে অটোনোমাস ইউনিভার্সিটি অব চিহুয়াহুয়া থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করেছেন তিনি।

আন্দ্রেয়া মেজা একজন মেকআপ আর্টিস্ট ও মডেল। জন্ম শহর চিহুয়াহুয়ার ট্যুরিজম ব্র্যান্ড অ্যাম্বাসেডরের দায়িত্ব পালনের পাশাপাশি নারী অধিকার নিয়ে কাজ করেন।

About admin

Check Also

আজ হোক বা কাল, আমার কাছে ফিরে আসবে মাহি: বললেন সাবেক স্বামী

বিচ্ছেদ হয়ে গেলেও স্ত্রী মাহি আবারও তার কাছে ফিরে আসবে বলে আশা করেন সাবেক স্বামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *