নির্বাচনী দায়িত্ব পালনে গিয়ে করোনায় মারা গেলেন ৭০০ শিক্ষক

ভারতের উত্তরপ্রদেশে নির্বাচনী দায়িত্ব পালন করতে গিয়ে করো’নাভাইরাসে আ'ক্রা'ন্ত হয়ে প্রাণ হারিয়েছেন সাত শতাধিক শিক্ষক। উত্তরপ্রদেশ রাজ্যের শিক্ষকদের একটি সংগঠন শুক্রবার এ তথ্য জানিয়েছে। খবর আরব নিউজের। এপ্রিলের প্রথম স'প্ত াহ থেকে শরু হওয়া চার দফার এ নির্বাচন শেষ হয় গত বৃহস্পতিবার।

করো’নাভাইরাস সংক্রমণে যখন দেশটিতে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে, এ অবস্থায় নির্বাচন এবং কুম্ভূ মেলার মতো গণজামায়েতের অনুমোতি আ'ত্মাঘা'তী সি'দ্ধান্ত ছিল বলে দেশে-বিদেশে কঠোর সমালোচিত হচ্ছে দেশটির সরকার। শুক্রবারও দেশটিতে রেকর্ড ৩ লাখ ৮৬ হাজার নতুন করে করো’নায় আ'ক্রা'ন্ত হয়েছেন এবং মা'রা গেছেন ৩ হাজার ৫০০ জন।

ভারতের বড় রাজ্যগু'লোর মধ্যে উত্তরপ্রদেশ অন্যতম এবং করো’নায় বিপর্যস্ত রাজ্যগু'লোর মধ্যেও এটি অন্যতম। এরই মধ্যে আগামী রোববার থেকে শুরু হবে ভোট গণনা।এ অবস্থায় রাজ্যটির মাধ্যমিক স্কুল শিক্ষকদের সংগঠন ভোট গণনা পিছিয়ে দেয়ার দাবি জানিয়েছে। শিক্ষক সংগঠনের মুখপাত্র ড. আর পি মিশরা গণমাধ্যমকে বলেছেন,

এরই মধ্যে আমর'া আমা'দের সাত শতাধিক সহকর্মীদের হারিয়েছি নির্বাচনী দায়িত্ব পালন করতে গিয়ে।এখন ভোট গণনা করতে গেলে একই অবস্থা হবে। কমপক্ষে ১৫ হাজার শিক্ষক মধ্যপ্রদেশ রাজ্যে নির্বাচনী দায়িত্ব পালন করছেন। এদের মধ্যে বেশির ভাগই অজ পাড়াগাঁয়ে দায়িত্ব পালন করেছেন, যেখানে ন্যুনতম স্বাস্থ্যসেবার ব্যবস্থা নেই।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *