প্রেম মানে সমঝোতা : মিথিলা

যার প্রেম বা সম্পর্ক নিয়ে দুই বাংলা সমানতালে উত্তাল থাকে, তিনি রাফিয়াথ র'শিদ মিথিলা। এই উত্তালের উচ্ছ্বাস আছড়ে পড়ে অন্তর্জালে। কারণটা অবশ্য কম বেশি সবার জানা।

বাংলাদেশের জনপ্রিয় এই অ'ভিনেত্রী এখন ওপার বাংলার অন্যতম দামী পরিচালক সৃজিত মুখার্জির ঘরনী।

সেই মিথিলার কাছে বছর দুই আগের এক সন্ধ্যায় জানতে চাওয়া হয়েছিল, মিথিলার কাছে প্রেম মানে কী? সেই উত্তরে যা শোনা গিয়েছিল সেটা এমন, মিথিলার চোখে প্রেম মানে ভালোলাগা, বন্ধুত্ব। আর সেটা যদি প্রতিশ্রুতির দিকে এগোয়, তবে প্রেম মানে সমঝোতা। তাঁর মতে, সম্পর্ক আর প্রেম—দুটো দুই প্রান্তের।

সেই সাক্ষাৎকারে মিথিলার কাছে প্রশ্ন রাখা হয়েছিল, কারো হাত ছুঁয়ে কখনো কিছু বলেছেন? শব্দে জোর টান দিয়ে বলছিলেন, ‘হ্যাঁ।’ তারপর এক নিশ্বা'সে, ‘অনেক কিছু বলেছি। হাত ছুঁয়ে পাশে থেকো বলেছি। ভালো থেকো বলেছি। ভালোবাসি বলেছি। ফিরে এসো বলেছি। চলে যাও বলেছি।’ আর মন ছুঁয়ে? ‘সে কি আর মুখ দিয়ে বলা যায়, মনে মনে বলেছি।’

২০১৯ সালে বহু আলোচনার পর ৬ ডিসেম্বর বিবাহবন্ধনে আব'দ্ধ হন সৃজিত-মিথিলা। এরপর মধুচন্দ্রিমা সেরেছেন সুইজারল্যান্ডে। গেল বছরের ২৯ ফেব্রুয়ারি সেরেছেন বিয়ের আনুষ্ঠানিকতা। এর আগে মিথিলা জনপ্রিয় সংগীত তারকা ও অ'ভিনেতা তাহসান রহমানের স'ঙ্গে ঘর বেঁধেছিলেন।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *