অসহায়দের জন্য সাড়ে ১০ কোটি টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

করো’নাভাইরাসের কারণে চলমান লকডাউনে ক্ষ'তিগ্রস্ত দরিদ্র, দুস্থ, ভাসমান ও অসচ্ছল মানুষকে সহায়তার জন্য ১০ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার (২১ এপ্রিল) প্রধানমন্ত্রীর সরকারি প্রেস সচিব এম এম ইমর'ুল কায়েস বি'ষয়টি নিশ্চিত করেছেন। জে'লা প্রশাসকগণের অনুকূলে এ সহায়তা বরাদ্দ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, করো’নার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় জনসমাগম এড়াতে প্রথমে ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত নানা বিধিনিষে'ধ আরোপ করে সরকার। পরে এ বিধিনিষে'ধ আরও দুই দিন বাড়িয়ে ১৩ এপ্রিল পর্যন্ত করা হয়। তবে সে সময় সরকারি-বেসরকারি অফিস, শিল্পকারখানা,

গণপরিবহন চালু ছিল। এরপর ১৪ এপ্রিল থেকে এক স'প্ত াহের জন্য অফিস ও সব ধরনের পরিবহন এবং শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ রাখা ছাড়াও বিভিন্ন ইস্যুতে বিধিনিষে'ধ আরোপ করে সরকার। তবে শিল্প-কারখানার কার্যক্রমের বি'ষয়ে কোনো নিষে'ধাজ্ঞা দেওয়া হয়নি।

ম'ঙ্গলবার (২০ এপ্রিল) বিধিনিষে'ধের মেয়াদ আরও ৭ দিন বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, করো’নাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় আগের সব বিধিনিষে'ধ আরোপের সময়সীমা আগামী ২১ এপ্রিল মধ্যরাত থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বর্ধিত করা হলো।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *