বয়স নিয়ে বিতর্ক: মিথিলাকে বাদ দিল মিস ইউনিভার্স কর্তৃপক্ষ

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’ প্রতিযোগিতার সেরা হয়েছেন তানজিয়া জামান মিথিলা। তার মাথায় বিজয়ীর মুকুট উঠতেই শুরু হয় সমালোচনার ঝড়।

তিনি প্রতিযোগিতার নিয়ম ভেঙে বয়স লুকিয়েছেন (বয়স কমিয়ে দেখিয়েছেন) বলে গু'ঞ্জন উঠে। অবশেষে সেই বিতর্কের মুখে মিথিলাকে বাদ দিয়েছে মিস ইউনিভার্স ক'র্তৃপক্ষ।

‘মিস ইউনিভার্স ২০২০’ প্রতিযোগিতার ৬৯তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন মিথিলা। সে অনুযায়ী মূল প্রতিযোগিতার ওয়েবসাইটে উঠেছিল তার নামও। ভোট দেয়ারও সুযোগ ছিল।

কিন্তু গতকাল সোমবার (১৯ এপ্রিল) মিস ইউনিভার্সের ওয়েবসাইট ঘুরে কোথাও মিথিলার নাম খুঁজে পাওয়া যায়নি। খোঁজ নিয়ে জানা গেল, সরিয়ে দেওয়া হয়েছে মিথিলাকে।

মূল আয়োজনের ওয়েবসাইট থেকে মিথিলার প্রোফাইল সরিয়ে দেওয়া প্রস'ঙ্গে মিস ইউনিভার্স বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, ‘লকডাউন এবং ভ্রমণ নিষে'ধাজ্ঞা থাকার কারণে আমর'া প্রস্তুতি শেষ করতে পারিনি। তাই এবারের আসরে অংশ নিতে পারছি না। বি'ষয়টি মূল আয়োজকদের এই স'প্ত াহে জানানো হয়েছে। মিথিলা করো’নার কারণে আবেদনই করতেই পারেনি।’

কিন্তু এই বক্তব্যটির সত্য মিথ্যা নিয়েও বিতর্ক উঠেছে। তার মূলে রয়েছে সোশ্যাল মিডিয়া থেকে পাওয়া কিছু স্ক্রিনশট। এর একটি বিউটি পেজেন্টদের নিয়ে কাজ করা ‘সাশ ফ্যাক্টর’ নামের অনলাইন ম্যাগাজিনের, আরেকটি ‘মিস ইউনিভার্স আপডেট’ নামের একটি গ্রুপের এবং অন্যটি ‘পেজেন্ট ফেনাটিক’ নামের একটি পেজের।

‘সাশ ফ্যাক্টর’ তাদের পোস্টে মিথিলার বয়স লুকোচুরি এবং যৌ'ন হয়রানির বি'ষয়টিও তুলে ধরে। সেখানে উল্লেখ করা হয়, ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ তানজিয়া জামান মিথিলাকে ঘিরে অনেক বিতর্ক দেখা যাচ্ছে। অনেক বাংলাদেশি বিউটি পেজেন্টরা মিথিলাকে নিয়ে 'হতাশা ব্যক্ত করেছেন এবং তাকে মূল প্রতিযোগিতার জন্য সা'পোর্ট করছেন না।’

অনলাইন ম্যাগাজিনটি তাদের পোস্টে মিথিলাকে নিয়ে নেটিজেনদের মতামতও জানতে চেয়েছে। তাতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ কেউ মিথিলাকে সমর'্থন করলেও অনেকে তাকে সমর'্থন না করার পক্ষে মতামত দিয়েছেন।

‘মিস ইউনিভার্স আপডেট’ নামের স্ক্রিনশটে লেখা আছে, ‘মিস ইউনিভার্সের অ্যাপ থেকে মিস ইউনিভার্স বাংলাদেশকে সরিয়ে দেওয়া হয়েছে।’

অন্যদিকে, ‘পেজেন্ট ফেনাটিক’ পেজে দেওয়া পোস্টে লেখা হয়, ‘মিস ইউনিভার্সের ওয়েবসাইট এবং অ্যাপ থেকে মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০ তানজিয়া জামান মিথিলার ছবি এবং প্রোফাইল সরিয়ে দেওয়া হয়েছে। কিছু প্রতিবেদন অনুযায়ী মিস ইউনিভার্সের প্রতিযোগিতার জন্য তার বয়স বেশি। অনেক বাংলাদেশি পেজেন্ট ফ্যান তাকে সমর'্থন করছে না বিতর্কের কারণে।’

About admin

Check Also

করোনার ভয়ে ছেলেকে নিয়ে ভারত ছাড়লেন শাহরুখের স্ত্রী

বলিউডে দাপট দেখাচ্ছে করো’নাভাইরাস। এরই মধ্যে প্রথম সারির অনেক তারকা আ'ক্রা'ন্ত হয়েছেন। কেউ কেউ আবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *