গ্রেফতারের ঠিক কয়েক মিনিট আগে ফেসবুকে যে কথা লিখলেন মামুনুল হক-

মুফতী সাখাওয়াত হোসাইন রাযী:ইসলামী অ'ঙ্গণে মেধা ও সা;হ;সের সমন্বিত সম্ভানাময় নেতৃত্বের নাম মঞ্চ ও টেবিলে সমান দক্ষতার পরিচয় রেখে চলেছেন তিনি । হালের জনপ্রিয় ও প্রভাবক টকশোগু'লোতে তার সাবলীল ও বু'দ্ধিদী'প্ত উপস্থাপনা প্রতিপক্ষকে লা-জবাব করে ছাড়ছে । জ্ঞান ও শিক্ষার সাধনায় তিনি নিজেকে তিলে তিলে গড়ে তুলেছেন । সেই সাথে প্র্যাক্টিকাল রাজনীতির শিক্ষাটাও র;'প্ত করেছেন য;থেষ্ঠ যত্ন নিয়ে ।

রাজনৈতিক প্রজ্ঞায় ইতিমধ্যেই নিজেকে থিতু করে নিয়েছেন । মেধা দক্ষতা আর প্রজ্ঞার পাশাপাশি বুকে আছে তার সাহসের অমিত তেজ । শুধু টেবিল আর অন্দরমহলই নয়, মঞ্চেও শোনা যায় তার সা;হ;সী উচ্চারণ । রাজপথকেও প্রকম্পিত করে তার দৃ'প্ত কদমের পদভার । আমর'া দীর্ঘ একটা পথ পাড়ি দিয়েছি হাতে হাত রেখে । তার “ রাহমাতুল্লিল আলামীন” ফাউণ্ডেশনের কনফারেন্স যেদিন পন্ড করে দেয়া হয়, প্র’তিবা’দে তিনি নেমে আসেন রাজপথে । ছুটে গিয়েছিলাম আমি তার পাশে দাঁড়াতে ।

আমা'র ওপর যখন হা'মলে পড়ল মিথ্যাশ্রয়ী মিডিয়াদল, তিনি রুখে দাড়ালেন বুক টান করে । সত্যকে তুলে ধরলেন যুক্তির ভাষায়। আমা'র প্রিয় এই বন্ধু এখন ব'ন্দি জালিমের জি’ন্দানখা’নায় । ব;ন্দি আরো অনেকেই । আমা'র সামনেও ঝুলছে গ্রে';'প্ত ারের খড়গ । আমা'দের মঞ্জিল বহু দূর । আমর'া সা;হ;স হারাই না । আমর'া জানি, সত্যের এ পথ কুসুমাস্তীর্ণ নয় ।

কাঁ’টায় ভ’রা এ পথ চলতে বুকে হি’ম্মত নিয়েই মাঠে নেমেছি । ওদের কুৎসি’ত কদর্যতার মোকাবিলায় আমর'া ফো’টাই সত্য-সুন্দরের সুবাসিত ফুল । কা’রাবর’ণ তো সংগ্রামের পথে সাফল্যের মাইলফলক । আমা'র কপালেও যদি জুটে যায় সে ভাগ্য, নিজেকে সৌভাগ্যবানই মনে করব । অ’প;বা;দের পর কা;রাভো;গ নবী ইউসুফ আলাইহিসসালামের পূর্ণা'ঙ্গ সুন্নত । আমর'া তো জেল-জুলুমই নয়, শাহাদাতের তামান্না নিয়ে সংগ্রামের পথ মাড়াই । জিন্দান খানার পথে সংগ্রামীদের সহা;স্য বদন আমা'দেরকে উ;জ্জী;বিত করে, অনুপ্রেরণা যোগায় ত্যগ আর কুরবানীর ।জীবনের চেয়ে দৃ'প্ত মৃ';;ত্যু তখনি জানি শ;হীদের খু;;নে হে;সে উঠে যবে জি;ন্দেগানী” হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে গ্রে'ফতারের কারণ জানিয়েছে পুলিশ।

রোববার বেলা ১টার দিকে মোহা'ম্ম'দপুরের জামিয়া রাহমানিয়া মা'দরাসা থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হককে গ্রে'ফতারের পর দুপুর পৌনে ২টার দিকে সংবাদ সম্মেলন করে গ্রে'ফতারের কারণ জানানো হয়েছে। তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) হারুন-অর-র'শিদ বলেন, তার বি;রু;'দ্ধে পুলিশের ওপর পরিকল্পিতভাবে হা;;ম;লা, থানায় হা;;ম;লা, রেজিস্ট্রার অফিসে হা;;ম;লা ভা;ঙ;চু;র;সহ অনেকগু'লো মা;মলা রয়েছে। এসব মা'মলার ত'দন্ত চলছিল। আমর'া দীর্ঘদিন ধরে তাকে ন;জরদা;রিতে রেখেছিলাম, পাশাপাশি এসব মা'মলার ত'দন্ত করছিলাম। ত'দন্তে তার সুস্পষ্ট সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েই তাকে গ্রে'ফতার করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে ডিসি হারুন বলেন, গ্রে'ফতারের পর আজ তাকে মোহা'ম্ম'দপুর থানায় রাখা হবে। প্রাথমিক জি;জ্ঞাসাবাদ শেষে আগামীকাল (সোমবার) তাকে আ'দা;লতে সো;পর্দ করা হবে। তার রি;মা;ন্ড চাওয়ার বি'ষয়ে ঊর্ধ্বতন ক'র্তৃপক্ষের সাথে কথা বলে পরবর্তীতে সি'দ্ধান্ত নেয়া হবে। ২০১৩ সালের শাপলা চত্বরের তা;ণ্ড;বের বি'ষয়ে তার কোনো সংশ্লিষ্টতা রয়েছে কি না?- এমন প্রশ্নে এই পুলিশ কর্মক'র্তা বলেন, সেদিনের ঘ;টনা আপনারা সবাই দেখেছেন।

গত এক মাস ধরে ব্যক্তিগত জীবন থেকে শুরু করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বি;রো;ধিতা করে হেফাজতের আন্দো;লনসহ নানা বি'ষয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে এখন মাওলানা মামুনুল হক। নরেন্দ্র মোদির সফরের সময় ২৬ থেকে ২৮ মা'র্চ পর্যন্ত দেশে ১৭ জনের মৃ';;ত্যুর হয়। এসব ঘটনায় সারাদেশে প্রায় অর্ধশতাধিক মা;মলা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)

সূত্রে জানা যায়, ২৬ মা'র্চ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে স;;হিং;স;তার ঘটনায় গত ৫ এপ্রিল হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ ১৭ জনকে আ;সা;মি করে মা'মলা করা হয়েছে। মা'মলায় ২ হাজার ব্যক্তিকে অজ্ঞাতনামা আ;সা;মি করা হয়। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উপ-দফতর সম্পাদক খন্দকার আরিফুজ্জামান বা;দী হয়ে পল্টন থানায় মা'মলাটি করেন।

About admin

Check Also

অসুস্থ খালেদা জিয়ার জন্য দোয়া করায় চাকরি হারাল ইমাম

এবার ফেনীতে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করায় সদর উপজে'লার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *