স্ত্রী-কন্যা হারিয়ে বিধ্বস্ত ছিলেন নায়ক ওয়াসিম

প্রিয়জন হারানোর বেদনা বহুদিন ধরে বয়ে বেড়িয়েছেন সদ্য প্রয়াত চিত্রনায়ক ওয়াসিম। সেই বেদনায় তিলে তিলে নিজেও শেষ হয়েছেন। অবশেষে চলে গেলেন সেই প্রিয়জনদের কাছে।

শনিবার দিনগত রাত ১২টা ৩০ মিনিটে রাজধানীর শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মা'রা যান সোনালি দিনের সুপারস্টার নায়ক ওয়াসিম।

জানা যায়, এই অ'ভিনেতা দীর্ঘদিন ধরে কিডনি রোগসহ শারীরিক নানা জটিলতায় ভুগছিলেন। অসুস্থ অবস্থায় পড়ে ছিলেন বাড়িতে। হাঁটাচলা করতে পারছিলেন না। শারীরিক অবস্থা বেশি খারাপ হলে অতি সম্প্রতি তিনি ভর্তি হন হাসপাতালে। সেখান থেকেই চলে গেলেন না ফেরার দেশে।

কিন্তু কোন বেদনা বয়ে বেড়াচ্ছিলেন ওয়াসিম?

সত্তর ও আশির দশকের জনপ্রিয় এই চিত্রনায়ক বিয়ে করেছিলেন প্রয়াত অ'ভিনেত্রী রোজী আফসারীর ছোট বোনকে। তাদের দুটি সন্তান হয়। পুত্র দেওয়ান ফারদিন এবং কন্য বুশরা আহমেদ। ২০০০ সালে ওয়াসিমের স্ত্রীর অকালমৃ'ত্যু ঘটে। জীবনস'ঙ্গী হারিয়ে তখনই ভেঙে পড়েছিলেন ওয়াসিম।

এরপর ২০০৬ সালে অ'ভিনেতার মেয়ে বুশরা আহমেদ মাত্র ১৪ বছর বয়সে ঢাকার মানারাত ইন্টারন্যাশনাল স্কুলের পাঁচতলা থেকে লাফিয়ে পড়ে আ'ত্মহ'ত্যা করেন। পরীক্ষা চলাকালীন তার বিরু'দ্ধে নকলের অ'ভিযোগ ওঠে। স্কুল থেকে এই ঘটনা পরিবারকে জানানোর কথা বললে বুশরা বাথরুমে যাওয়ার কথা বলে পাঁচতলা থেকে লাফ দেন।

এই ঘটনার পর চূড়ান্তভাবে ভেঙে পড়েন ওয়াসিম। যার কারণে ২০০৬ সালের পর থেকে ২০১০ সাল পর্যন্ত তিনি অ'ভিনয়ে ছিলেন অনিয়মিত। কাজ করেছেন খুবই কম। ২০১০ সালের পর তো একেবারেই নিজেকে গু'টিয়ে নেন অ'ভিনয় দুনিয়া থেকে। এরপর থেকে বাড়িতেই অনেকটা নিঃস'ঙ্গ সময় কাটছিল ওয়াসিমের।

কারণ, স্ত্রী নেই। হারিয়েছেন মেয়েকেও। অন্যদিকে, একমাত্র ছেলে ফারদিনের কাছেও যথেষ্ট সময় নেই বাবাকে দেয়ার মতো। ফারদিন লন্ডনের কারডিফ বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বর্তমানে ব্যারিস্টার হিসেবে আইন পেশায় নিয়োজিত। তাই একলা জীবন ও প্রিয়জন হারানোর জোড়া আঘা'তে বিধ্বস্ত ছিলেন শতাধিক সিনেমা'র নায়ক ওয়াসিম।

জানা গেছে, ওয়াসিমের মর'দে'হ আপাতত ফ্রিজিং গাড়িতে রাখা আছে। রবিবার জোহরের নামাজের পর গু'লশানের আজাদ মসজিদে তার প্রথম জানাযা অনুষ্ঠিত হবে। এরপর বনানী কবরস্থানে দ্বিতীয় জানাযা শেষে তাকে সেখানেই দা'ফন করা হবে। এই কবরস্থানেই শনিবার দা'ফন করা হয় সোনালি দিনের আরেক তারকা সারাহ বেগম কবরীকে।

About admin

Check Also

অবসর নিচ্ছেন তামিম

ব্যাট হাতে বাংলাদেশের বেশিরভাগ রেকর্ডই তামিম ইকবালের দখলে। সম্প্রতি নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *