বরিশালে খেটে খাওয়া মানুষের রিকশা মিছিল

করো’নাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশে ১ স'প্ত াহ কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউনের চতুর্থ দিনে ত্রাণ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে বরিশালে রিকশা মিছিল করেছেন রিকশা শ্রমিক ও খেটে খাওয়া মানুষ।

আজ শনিবার (১৭ এপ্রিল) সকাল সোয়া ১১টায় ত্রাণ ও রেশনিং ব্যবস্থা চালুর দাবিতে নগরীর ব'ঙ্গবন্ধু উদ্যান থেকে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্ত্তীর নেতৃত্বে বাসদ, রিকশা শ্রমিক ইউনিয়ন ও শ্রমিক ফ্রন্ট এই মিছিল বের করেন।

কয়েক’শত রিকশা, ভ্যান ও ইজিবাইক নিয়ে শ্রমিকরা নগরীর রাজা বাহাদুর সড়ক, সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোডসহ নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমা'র হলের সামনে এসে মিছিলটি শেষ করেন।

এ সময় মিছিলে অংশগ্রহণকারীরা তাদের দাবির সপক্ষে স্লোগান দেন এবং প্লাকার্ড বহন করেন। শ্রমিক ও নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের মজুত অর্থ ছিল।

তা ছাড়া বিভিন্নস্থান থেকে সহায়তাও পাওয়া গেছে। এ বছর তাদের কাছে কোনো অর্থ নেই। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না-খেয়ে থাকতে হয়। অথচ কাজে বের হলেই প্রশাসন নানাভাবে তাদের হয়রারি করে। তাই আগে খাবার তারপর লকডাউনের ব্যবস্থার দাবি জানান তারা।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *