মুভমেন্ট পাস নিয়ে বের হয়ে ঘুড়ি কিনছেন!

অন্যান্য এলাকার মতো বকশিবাজারেও বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। পথচারীদের কাছে রাস্তায় বের হওয়ার কারণ জানতে চাচ্ছেন পুলিশ সদস্যরা।

বুধবার (১৪ এপ্রিল) সকালে শাকিল নামে এক যুবককে জেরা করা হয়। তিনি জানান, আজিমপুর থেকে পায়ে হেঁটে এ পর্যন্ত এসেছেন। পুলিশকে একটি মুভমেন্ট পাসও দেখান তিনি।

মুদি মালামালের জন্য নেওয়া মুভমেন্ট পাস নিয়ে এদিকে কোথায় যাচ্ছেন- প্রশ্ন করলে তিনি জানান, ‘মুদি বাজার করা শেষ। এখন একটা ঘুড়ি কিনতে যাই। আমা'র পাসে আরও এক ঘণ্টা সময় রয়েছে।’

বিস্মিত পুলিশ সদস্যরা শাকিলের কাছে জানতে চান, শিক্ষিত মানুষ হয়েও জরুরি প্রয়োজন কোনটা তিনি বুঝতে পারছেন কিনা। এরপরও তিনি ঘুড়ি কিনতে যেতে চাইলে পুলিশ তাকে বাসায় ফেরত পাঠায়।

আজ বুধবার ভেঅর থেকে ঢাকার বিভিন্ন সড়কে ট্রাফিক সিগন্যালে ও মোড়ে মোড়ে বসানো হয়েছে পুলিশের চেকপোস্ট। যারা চলাচল করছেন তাদের ঘিরে ধরছে পুলিশ। পথচারী-যাত্রীদের পড়তে হচ্ছে পুলিশি জেরার মুখে। মুভমেন্ট পাস আছে কিনা দেখতে চাওয়া হচ্ছে। যাদের পাস নেই, তাদের ফিরিয়ে দেওয়া হচ্ছে বাসায় কিংবা যেদিক থেকে আসছেন সেদিকে।

নিউমা'র্কেট, আজিমপুর, চানখারপুর, শাহবাগ, মৎস্যভবন, পরীবাগ, কাওরান বাজার, বাংলামোটর, কলাবাগান, সাইন্সল্যাব'ে এমন অসংখ্য চেকপোস্ট দেখা গেছে। সকাল থেকে চেপোস্টগু'লোতে পুলিশ সদস্যদের পাশাপাশি দায়িত্ব পালন করছেন ডিএমপির বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মক'র্তারা।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *