সব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃ”ত্যু

গত ২৪ ঘণ্টায় দেশে করো’নাভাইরাসে আ'ক্রা'ন্ত আরও ৯৬ জনের মৃ'ত্যু হয়েছে। যা দেশে একদিনে ভাইরাসটিতে সর্বোচ্চ মৃ'ত্যুর রেকর্ড। এ নিয়ে ভাইরাসটিতে মৃ'তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯ হাজার ৯৮৭ জনে।একই সময়ে ভাইরাসটিতে আ'ক্রা'ন্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ হাজার ১৮৫ জন।

এতে মোট আ'ক্রা'ন্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ লাখ ৩ হাজার ১৭০ জন। বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করো’নাবি'ষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞ'প্ত িতে এসব তথ্য জানানো হয়েছে।করো’নাভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে ১৪ থেকে ২০ এপ্রিল পর্যন্ত কঠোর বিধিনিষে'ধ আরোপ করেছে সরকার।অ’প্রয়োজনীয় চলাচল নিয়ন্ত্রণে সরকারের এ উদ্যোগের প্রথম দিনে করো’নায় সর্বোচ্চ মৃ'ত্যু দেখল দেশ।

বিজ্ঞ'প্ত িতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের ২৫৫টি ল্যাব'ে ২৪ হাজার ৮২৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২০ দশমিক ৮৯ শতাংশ। মোট রোগী শনাক্তের হার ছিল ১৩ দশমিক ৮০ শতাংশ।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ হাজার ৩৩৩ জন। এ নিয়ে সুস্থ হলেন ৫ লাখ ৯১ হাজার ২৯৯ জন। সুস্থতার হার ৮৪ দশমিক ০৯ শতাংশ।

সংক্রমণ বিবেচনায় মৃ'ত্যুর হার ১ দশমিক ৪২ শতাংশ।২৪ ঘণ্টায় মৃ'ত ৯৬ জনের মধ্যে ৫৯ পুরুষ ও ৩৭ জন নারী। বয়স বিবেচনায় তাদের মধ্যে বিশোর্ধ্ব ২, ত্রিশোর্ধ্ব ২, চল্লিশোর্ধ্ব ১২, পঞ্চাশোর্ধ্ব ২৫ ও ষাটোর্ধ্ব ৫৫ জন।বিভাগ অনুযায়ী, ঢাকা বিভাগে ৬৮, চট্টগ্রামে ১২, খুলনায় ৫, বরিশালে ৫ ও ময়মনসিংহে তিন ও সিলেটে তিনজনের মৃ'ত্যু হয়েছে।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *