প্রধানমন্ত্রীর স্বপ্নের ১২তলা জয়িতা টাওয়ার হবে ঢাকায়

ঢাকার ধানমন্ডিতে জয়িতা ফাউন্ডেশনের বারো তলা ভবন নির্মাণের কাজ অচিরেই শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। দেশের নারী উদ্যোক্তাদের জন্য নির্মিত এই ভবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের বাস্তবায়ন বলে উল্লেখ করেছেন মহিলা ও শিশু বি'ষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

ম'ঙ্গলবার (১৩ এপ্রিল) ঢাকায় ভার্চুয়াল প্লাটফর্মে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানের প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নারী উদ্যোক্তাদের উন্নয়ন ও বিকাশের লক্ষ্যে ২০১১ সালে জয়িতার শুভ উদ্বোধন করেন।জয়িতা ফাউন্ডেশন নারী উদ্যোক্তাদের জন্য ঢাকায় একটি নারীবান্ধব বিপণন অবকাঠামো গড়ে তুলেছে।

যার ফলে তারা জয়িতা প্লাটফর্মে স্বাচ্ছন্দ্য ও দক্ষতার সাথে ব্যবসা পরিচালনা করছে। প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, ‘এরই মধ্যে জয়িতার কার্যক্রম বিভাগ, জে'লা ও উপজে'লায় সম্প্রসারিত হয়েছে। দেশের নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুগো'পযোগী বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে’।সভায় জানানো হয়, প্রধানমন্ত্রী সুবিধাজনক সময়ে জয়িতা টাওয়ারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে আশা করা হচ্ছে। অনুষ্ঠানটি ভার্চুয়াল প'দ্ধতিতে অনুষ্ঠিত হবে।

একশত চুয়ান্ন কোটি টাকা ব্যয়ে নির্মিত ভবনে দুটি বেজমেন্টসহ ১২ তলা রয়েছে। যেখানে থাকবে নারী উদ্যোক্তাদের জন্য অত্যাধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বিপণিকেন্দ্র, ফুড কোর্ট, মাল্টিপারপাস হল, ডরমেটরি, প্র'শিক্ষণ কেন্দ্র ও জয়িতা ফাউন্ডেশনের প্রধান কার্যালয়।সভায় ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বি'ষয় মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম, জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান,

অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, গণপূর্ত অধিদফতরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মুহা'ম্ম'দ মশিউর রহমান, নির্বাহী প্রকৌশলী মো. আতিকুল ইসলাম, প্রকল্প পরিচালক মো. শহিদুল ইসলাম ও সিস্টেম আর্কিটেক্টর প্রধান স্থপতি এনামুল করিম নির্ঝরসহ মন্ত্রণালয়ের কর্মক'র্তারা।সভায় মহিলা ও শিশু বি'ষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম বলেন, জয়িতার স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই টাওয়ার হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্নের আইকনিক ভবন।

About admin

Check Also

খেলতে যাই

খেলতে যাই

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *