অবস্থার অবনতি, কবরীর জন্য আইসিইউ পাওয়া যাচ্ছে না

করো’নাভাইরাসে আ'ক্রা'ন্ত সাবেক সংসদ সদস্য, চিত্রনায়িকা ও নির্মাতা সারাহ বেগম কবরীর শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। বুধবার দিবাগত রাতের শেষ দিকে তাঁর অবস্থার অবনতি হয়।

চিকিৎসকেরা জানান, তাঁকে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া প্রয়োজন। কিন্তু আজ সকাল পর্যন্ত কবরীর জন‍্য আইসিইউ খুঁজে পাওয়া যায়নি।

চিকিৎসকেরা জানান, তাকে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া প্রয়োজন। কিন্তু আজ সকাল পর্যন্ত হাসপাতালটিতে কবরীর জন‍্য আইসিইউ খুঁজে পাওয়া যাচ্ছিল না বলে অন্য হাসপাতালে নেওয়া হচ্ছে বরেণ্য এই অ'ভিনেত্রীকে।

কবরীর সহকারী নূর উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘ম্যাডামের শারীরিক অবস্থা নিয়ে আমর'া ভীষণ চিন্তিত। যত দ্রুত সম্ভব তাকে আইসিইউ সা'পোর্ট দিতে হবে। শেষ রাত থেকে তার অক্সিজেন লেভেল বেশ ওঠানামা করছে। কী করব বুঝে উঠতে পারছি না। আমা'দের সবার যেকোনো সমস্যায় তিনি কথা বলতেন। যেখানে যা দরকার, যত বড় পর্যায়ের মানুষকে বলা দরকার, তিনিই বলতেন। আমা'দের সেই বলার মানুষটিই তো এখন অসুস্থ হয়ে হাসপাতালের বিছানায় শুয়ে আছেন।’

তিনি আরও বলেন, ‘সরকারের উচ্চপর্যায়ে যাঁরা আছেন, তারা যদি ম্যাডামের চিকিৎসার ব্যাপারে আলাদাভাবে নজর দিতেন, তাহলে আমর'া কিছুটা শক্তি ও সাহস পেতাম। ভীষণ অসহায় লাগছে। ম্যাডামকে এভাবে দেখতে খুব কষ্ট লাগছে।’

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপা‌তালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জামিল আহমেদ জানান, কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোনো আইসিইউ বেড খালি না থাকায় তাকে শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হচ্ছে। কবরীর কিডনির জটিলতার পাশাপাশি শারীরিক দুর্বলতার রয়েছে বলেও জানান তিনি।

প্রস'ঙ্গত, হঠাৎ খুসখুসে কাশি ও জ্বরে আ'ক্রা'ন্ত হলে করো’নার উপসর্গ ভেবে চিন্তায় পড়েন কবরী। পারিবারিক চিকিৎসকের পরামর'্শমতো নমুনা পরীক্ষা দেন। গেলো ৫ এপ্রিল দুপুরে রিপোর্ট হাতে পেয়ে জানতে পারেন, তিনি করো’না পজিটিভ। তারপর আর দেরি না করে হাসপাতালে ভর্তি হন তিনি।

About admin

Check Also

সাকিবের সঙ্গে এখন আমার কোনো যোগাযোগ নেই : মিথিলা

মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ বিজয়ী হয়েছেন মডেল, অ'ভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। বিজয়ের মুকুট পরার পর থেকেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *