দেশের সকল মাদরাসায় নজরদারি ও তল্লাশি চালানোর আহ্বান ইনুর

ঢাকা- হেফাজতের কর্মীরা দেশের বিভিন্ন জে'লা-উপজে'লায় মা'দরাসায় ঘাঁটি গেড়ে স'ন্ত্রাসী তাণ্ডবের প্রস্তুতি নিচ্ছে। বি'ষয়টি খাটো করে না দেখে দেশের সব মা'দরাসায় নজরদারি ও তল্লা'শি চালানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার (৩ এপ্রিল) জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার স্বাক্ষরিত একটি বিবৃতি গণমাধ্যমে পাঠানো হয়েছে। বিবৃতিতে জানানো হয়, ব্রাহ্মণবাড়িয়া, হাটহাজারীসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতি স'ন্ত্রাসীদের তাণ্ডবের শত শত সিসিটিভি ফুটেজ, ভিডিও ফুটেজ, ছবি সংবাদ-গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

এসব ভিডিও ফুটেজ ও ছবিতে পরিষ্কারভাবে হেফাজত স'ন্ত্রাসীদের চেহারা ও পরিচয় প্রকাশিত হয়েছে বিবৃতিতে বলা হয়, উস্কানিদাতা মামুনুল, বাবু নগরীসহ চিহ্নিত হুকুম'দাতাদের বিরু'দ্ধে সুনির্দিষ্ট মা'মলা দায়ের করে গ্রে'ফতার ও বিচারের সম্মুখীন করার দাবি জানাচ্ছি।

২০১৩ সালের ৫ মে ঢাকায় তাণ্ডবের স'ঙ্গে যুক্ত হেফাজতি স'ন্ত্রাসীদের বিরু'দ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ না করায় হেফাজতিরা আজ খোদ বাংলাদেশ রাষ্ট্রকেই বৃ'দ্ধা'ঙ্গু'লি দেখিয়ে রাষ্ট্র ও জনগণের ওপর সহিং'স তাণ্ডব চালানোর সাহস দেখাচ্ছে। নেতৃদ্বয় বলেন, হেফাজতের স'ঙ্গে লেনদেন করে কোনো লাভ নেই। এরা স্বাধীনতাবিরোধী পাকি'স্তানপন্থী রাজনৈতিক ধা'রা রাজাকার-আলবদরদের উত্তরাধিকার এবং বিএনপি জামাতের ভাড়াটে খোলোয়ার।

তারা হেফাজতের স'ঙ্গে লেনদেনে আ'ত্মঘা'তি কৌশল পরিহার করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। যে সকল মা'দ্রাসা, মসজিদকে সশস্ত্র ঘাঁটি বানিয়ে সশস্ত্র তাণ্ডব চালিয়েছে সেসকল মা'দ্রাসা-মসজিদের আয়-ব্যয়ের অডিট এবং পরিচালক ও কমিটির সদস্যদের আয়-ব্যয়ের হিসাব উদঘাটন করার জন্য জাতীয় রাজস্ববোর্ড ও আয়কর বিভাগকে দ্রুত পদ'ক্ষেপ গ্রহণের নির্দেশ প্রদানের দাবি জানানো হয় বিবৃতিতে।

About admin

Check Also

মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

করো’নাভাইরাসের কারণে সারাবিশ্বেই এক ভ'য়াবহ সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যেই বিভিন্ন দেশে আগামীকাল থেকে রোজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *