মাস্ক না পরায় ৩৯ জন আটক

প্রাণঘা'তী করো’নাভাইরাসের প্রকো'প বেড়ে যাওয়ায় ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। সরকারের এই নির্দেশনা বস্তবায়নে কঠোর হচ্ছে জে'লা প্রশাসন। এর অংশ হিসেবে বৃহস্পতিবার (১ এপ্রিল) খুলনা জে'লাজুড়ে করো’নার সংক্রমণ ঠেকাতে মাস্ক পরা জোরদার করতে ভ্রাম্যমাণ আ'দালত পরিচালনা করা হয়।

এ অ'ভিযানে মাস্ক না পরার অ’পরাধে ১৮৯ টি মা'মলায় ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আ'দায় করা হয়েছে। একইস'ঙ্গে আট'ক করা হয়েছে ৩৯ জনকে। অ'ভিযানে নেতৃত্ব দেন খুলনা জে'লা প্রশাসক মোহা'ম্ম'দ হেলাল হোসেন। মাস্ক পরা জোরদার করতে ভ্রাম্যমাণ আ'দালতের অ'ভিযা ‘সংক্রা'মক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং

‘দ'ণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধা'রার বিধান মোতাবেক অর্থদ'ণ্ড দেয়া হয়েছে। উপজে'লাগু'লোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন স্ব-স্ব উপজে'লা নির্বাহী কর্মক'র্তা ও সহকারী কমিশনার (ভূমি)। একই সময়ে মহানগরে অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অ'ভিযান পরিচালিত হয়।

অ'ভিযান চলাকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার ব্যাপারে প্রচারণা চালানো হয়। এছাড়া দুস্থ অসহায় মানুষকে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসারের সদস্যরা।

About admin

Check Also

কাশিমপুর নেওয়া হলো রফিকুলকে

র‍্যাব'-পুলিশের কঠোর নিরাপ'ত্তার মধ্যে দিয়ে কথিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মা'দানীকে গাজীপুর জে'লা করাগার থেকে কাশিমপুর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *