অবসর নিচ্ছেন তামিম

ব্যাট হাতে বাংলাদেশের বেশিরভাগ রেকর্ডই তামিম ইকবালের দখলে। সম্প্রতি নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ না খেলেই দেশে ফিরেছেন। আর ফিরেই ক্রিকেট নিয়ে নিজের ভবি'ষ্যৎ পরিকল্পনার কথা জানালেন ওয়ানডে অধিনায়ক।

বাংলাদেশের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ২৩টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক বলেছেন, ক্যারিয়ার দীর্ঘ করতে আগামী কয়েক মাসের মধ্যেই যে কোনও একটি ফরম্যাট থেকে অবসর নেবেন তিনি।

শুধু এক ফরম্যাট নয় সেটা দুই ফরম্যাটও 'হতে পারে বলে জানিয়েছেন দেশসেরা এই ওপেনার।

তামিম স্পষ্ট করে না বললেও, অনলাইন প্ল্যাটফর্ম ‘অলরাউন্ডারকে’ দেওয়া এক সাক্ষাৎকারে এই বাঁহাতি ওপেনার বলেছেন, ‘যদি চিন্তা করি পরবর্তী ৪-৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চাই, তাহলে তিনটা ফরম্যাট আমা'র মনে হয় না এক স'ঙ্গে খেলতে পারবো। এটা সম্ভব নয়। তো আমা'র বেছে নিতে হবে সম্ভবত কোন দুটা ফরম্যাট আমা'র জন্য গু'রুত্বপূর্ণ বেশি।’

তিনি যোগ করে বলেন, ‘দলে প্রভাব বিস্তার করতে পারবো কোন দুই ফরম্যাটে। সেই দুই ফরম্যাটও আমা'র বেছে নিতে হবে। এটা এখনও 'হতে পারে বা এখন থেকে ৬ মাস পরেও 'হতে পারে। এমনও 'হতে পারে দুই ফরম্যাটে না খেলে এক ফরম্যাট খেলবো।’

সদ্যই নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে দেশে ফিরেছেন তামিম। ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগের সংবাদ সম্মেলনে হুট করেই ব্যক্তিগত কারণ দেখিয়ে টি-টোয়েন্টি না খেলার সি'দ্ধান্ত নেন তামিম।

About admin

Check Also

মাশরাফি এইবার অবসর নিয়ে যেই বোমা ফাটালেন

২০১৭ সালে শ্রীলংকা সফরে গিয়ে আচমকা টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন মাশরাফি বিন মুর্তজা। দেশের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *