হাবু ভাইকে বিদেশ পাঠানোর সময় সবাই হাউমাউ করে কেঁদেছি

সময়ের জনপ্রিয় ধা'রাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। এর প্রতিটি পর্ব নিয়েই দর্শকের আগ্রহের কোন কমতি থাকে না। বিশেষ করে তরুণরাই এই নাটকের প্রধান দর্শক। আর তাদের কথা মাথায় রেখেই প্রতিনিয়তই নতুন নতুন চরিত্র আসছে আবার চলেও যাচ্ছে।

কাজল আরেফিন অমি পরিচালিত তুমুল জনপ্রিয় এ ধা'রাবাহিকটির কাবিলা, শুভ, হাবু ভাই, পাশা ভাই নামের চরিত্রগু'লোও যেনো দর্শকদের কাছে জীবন্ত হয়ে উঠেছে। এবার ধারবাহিকটি থেকে বিদায় হচ্ছেন হাবু ভাই চরিত্রটি। যে চরিত্রটিতে অ'ভিনয় করেছেন চাষী আলম।

নাটকটির শুরু থেকেই অন্যতম মূখ্য চরিত্র হয়ে দর্শকদের সামনে হাজির হয়েছেন ‘হাবু ভাই’। নাটকটি জনপ্রিয়তা পাওয়ার স'ঙ্গে স'ঙ্গে ‘হাবু ভাই’ চরিত্রটিও দর্শকদের কাছে আপন হয়ে উঠে। শুরু থেকেই নাটকের গল্পে কাতার যাওয়ার স্বপ্ন থাকে তার। এবার সেই স্বপ্নই বাস্তবায়ন করা হচ্ছে। হাবুকে পাঠানো হচ্ছে কাতারে।

মানে আগামীতে হাবু চরিত্রটিকে আর নাটকটিতে দেখা যাব'ে না। এমনটিই বলছিলেন, নির্মাতা কাজল আরেফিন অমি।

তবে হাবু ভাইকে কাতার পাঠানো দৃশ্যটি শুট করার সময় এক হৃদয়বিদারক ঘটনা ঘটেছে। পরিচালক অমি জানালেন, আমর'া যখন বিমানবন্দরে হাবু ভাইয়ের কাতারে যাওয়ার দৃশ্যের শুটিং করছিলাম, তখন সবার চোখেই পানি চলে আসছিলো। আমা'দের কোনো অ'ভিনেতারই মেকি কান্না কাঁদতে হয়নি। সবাই রিয়েল কান্নাই কাঁদছিলেন।

অমি আরও বলেন, তাকে বিদায জানানোর সময় ইউনিটের সবাই হাউমাউ করে কাঁদছিলেন। আমা'দের সবার কান্না দেখে উপস্থিত অনেক যাত্রীরাও কাঁদছিলেন। বিমান বন্দরে অনেক ফরেনারদেরও কাঁদতে দেখেছি সে সময়। কঠিন এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণ হয়েছিলো যা না দেখলে বিশ্বা'স করা কঠিন।’

হাবু ভাইকে নাটক থেকে বিদায় প্রস'ঙ্গে পরিচালক অমি বলেন, হাবু ভাই কাতার যাচ্ছেন জীবিকার সন্ধ্যানে। জীবন ধারণের জন্য অর্থের দরকার। সেই অর্থ আয়ের জন্যই তার কাতার যাওয়া। আর ‘ব্যাচেলর পয়েন্ট’ কিন্তু ব্যাচেলর থাকা একদল মানুষের গল্প। বাস্তব জীবনেও কিন্তু এমন গল্প আমা'র-আপনার জীবনে ঘটে। আমর'া যারা একস'ঙ্গে ব্যাচেলর থাকি তারা কিন্তু সারা জীবন একস'ঙ্গে থাকি না। জীবিকার তাগিদে, পরিবারের তাগিদে আমা'দের আলাদা 'হতে হয়। ব্যাচেলর পয়েন্ট নাটকের ব্যাচেলরদের জীবনের গল্পও তো এর বাইরে নয়।

About admin

Check Also

সাকিবের সঙ্গে এখন আমার কোনো যোগাযোগ নেই : মিথিলা

মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০’ বিজয়ী হয়েছেন মডেল, অ'ভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। বিজয়ের মুকুট পরার পর থেকেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *