দুঃখ প্রকাশ করে যা বললেন প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নিয়ে

স্কুল-কলেজ এবং শিক্ষাপ্রতিষ্ঠানগু'লো খুলতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে রোববার দুপুরে ব'ঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এ দুঃখ প্রকাশ করেন।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সভাপতির বক্তব্য দেন শেখ হাসিনা। এ সময় তিনি বলেন, আমর'া স্কুল কলেজগু'লো খুলে দিতে চেয়েছিলাম কিন্তু এখন হঠাৎ করে করো’নার প্রাদুর্ভাব বেড়ে যাওয়াতে আমর'া এখন নয়, রোজার ঈদের পরে স্কুল-কলেজ-শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেব।

আর এই ফাঁ'কে বিশ্ববিদ্যালয়ের হলগু'লোসহ শিক্ষাপ্রতিষ্ঠানে যেসবের মেরামত লাগবে সেসব কাজ সরকার করে দেবে। পাশাপাশি দেশের উন্নয়নের কাজগু'লো চলতে থাকবে, বাংলাদেশের অগ্রযাত্রা যাতে অব্যা'হত থাকে সে প্রচেষ্টা আমর'া অব্যা'হত রাখব।

প্রধানমন্ত্রী বলেন, যে আদর্শ নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে, সেই আদর্শের ভিত্তিতেই আজকে উন্নয়নের মহাসড়কে চলমান রয়েছে। বাংলাদেশের উন্নয়নশীল দেশের মর'্যাদা পেয়েছে। কিন্তু আমা'দের এখানে থেমে থাকলে চলবে না, আমা'দের এই যাত্রা আরও অনেক দূর এগিয়ে যেতে হবে। উন্নত-সমৃ''দ্ধ বাংলাদেশ তথা ব'ঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।এ সময় বিশ্বের সব অঞ্চল থেকেই রাষ্ট্রনেতারা বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শুভেচ্ছা পাঠিয়েছেন বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, লাখো শহিদের র'ক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুফল মানুষের ঘরে ঘরে পৌঁছে দেব এবং সেটা দেওয়ার মতো দক্ষতা বাংলাদেশ অর্জন করেছে। আর সেই অর্জন করেছে বলেই আজকে সারাবিশ্ব,

বাংলাদেশের জনগণকে সম্মানিত করেছে শুভেচ্ছা বার্তা দিয়ে। এটা আমা'দের সম্মানের, এটাই আমা'দের স্বার্থকতা। ব'ঙ্গবন্ধুর আদর্শ ধারণ করেই দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিববর্ষে এটিই আমা'দের প্রতিজ্ঞা।

About admin

Check Also

মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

করো’নাভাইরাসের কারণে সারাবিশ্বেই এক ভ'য়াবহ সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যেই বিভিন্ন দেশে আগামীকাল থেকে রোজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *