নিজ হাতে স্বপ্নের পদ্মা সেতুর ভিডিও করলেন প্রধানমন্ত্রী

পদ্মা সেতুর মূল কাঠামোর পূর্ণা'ঙ্গ রূপ পেয়েছে গত বছরের ১০ ডিসেম্বর। করো’না পরিস্থিতির কারণে সেময় বাস্তবে পদ্মা সেতু দেখার সুযোগ পাননি ব'ঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে জাতির পিতা ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহে'ন্দ্রক্ষণে শনিবার (২৭ মা'র্চ) দুপুরে প্রথমবারের মতো স্বপ্নের পদ্মা সেতুর মূল কাঠামোর পূর্ণা'ঙ্গ রূপ বাস্তবে দেখলেন ব'ঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

গো'পালগঞ্জের টু'ঙ্গীপাড়া থেকে ঢাকা ফেরার পথে হেলিকপ্টার থেকে পদ্মা সেতুর ভিডিও করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তার পাশে ছিলেন ছোট বোন শেখ রেহানা। সকালে গো'পালগঞ্জের টু'ঙ্গীপাড়ায় ব'ঙ্গবন্ধুর সমাধি সৌধে শ্র'দ্ধা জানান সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টু'ঙ্গীপাড়ায় নরেন্দ্র মোদীকে স্বাগত জানাতে সেখানে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা।

প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার বলেন, জাতির পিতা ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর ঐতিহাসিক সময়ে ব'ঙ্গবন্ধুর দুই কন্যা এক স'ঙ্গে প্রথমবারের মতো মূল পদ্মা সেতুর পূর্ণা'ঙ্গ রূপ সরাসরি দেখলেন। এর আগে সর্বশেষ গেল বছরের ১৭ মা'র্চ টু'ঙ্গীপাড়া আসা-যাওয়ার পথে হেলিকপ্টার থেকে সরাসরি পদ্মা সেতু দেখেন প্রধানমন্ত্রী।

তখনো পদ্মা সেতু পূর্ণা'ঙ্গ কাঠামো নির্মাণ কাজ শেষ হয়নি। পরে গেল বছরের ১০ ডিসেম্বর সর্বশেষ স্প্যান বসানোর মধ্যে দিয়ে পূর্ণা'ঙ্গ রূপ পায় মূল পদ্মা সেতু। দুই তলা পদ্মা সেতুতে স্প্যানের ওপর কংক্রিটের স্ল্যাব' বসানোর কাজ শেষ হলেই পিচ ঢালাই হবে। ঢালাইয়ের কাজ, রেলের জন্য স্লিপার বসানোসহ আনুস'ঙ্গিক কাজ শেষ হলেই স্বপ্নের পদ্মাসেতু যানবাহন চলাচলের উপযোগী হবে।

About admin

Check Also

মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

করো’নাভাইরাসের কারণে সারাবিশ্বেই এক ভ'য়াবহ সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যেই বিভিন্ন দেশে আগামীকাল থেকে রোজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *