শিক্ষামন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ জানালেন

প্রাণঘা'তী করো’না ভাইরাসের কারণে গত বছরের ১৭ মা'র্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। আগামী ৩০ মা'র্চ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা ছিল। তবে তা আর হচ্ছে না। ঈদের পর শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ বৃহস্পতিবার (২৫ মা'র্চ) গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান। এ সময় করো’না সংক্রমন বেড়ে যাওয়ায়, শিক্ষার্থীদের স্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়েই এমন সি'দ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান দীপু মনি।এর আগে বুধবার (২৪ মা'র্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ মা'র্চ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা থাকলেও সেদিন খোলা সম্ভব নয়। শবে বরাতের সরকারি ছুটি ২৯ মা'র্চের পরিবর্তে ৩০ মা'র্চ নির্ধারণ করার কারণে শিক্ষাপ্রতিষ্ঠান এদিন খুলছে না।

মো. মাহবুব হোসেন বলেন, বি'ষয়টি নিয়ে দু-একদিনের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালকের স'ঙ্গে আলোচনা করা হবে। ৩০ মা'র্চ ছুটি ঘোষণা করে মাউশিকে বিজ্ঞ'প্ত ি প্রকাশ করতে বলা হবে।ছুটি বাড়ানোর বি'ষয়ে সচিব মো. মাহবুব হোসেন বলেন, শিক্ষার্থীদের সুরক্ষার বি'ষয়টি বিবেচনা করে এ বি'ষয়ে সি'দ্ধান্ত নেওয়া হবে। দ্রুত সময়ের মধ্যে এ বি'ষয়ে ঘোষণা দেওয়া হবে বলেও জানান তিনি।

About admin

Check Also

মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

করো’নাভাইরাসের কারণে সারাবিশ্বেই এক ভ'য়াবহ সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যেই বিভিন্ন দেশে আগামীকাল থেকে রোজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *