রাত ৮টার মধ্যে দোকান বন্ধ করতে হবে

দেশে গেল কয়েকদিন ধরে করো’না সংক্রমণের ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। এ অবস্থায় রাত ৮টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার আওতাধীন সব ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান বন্ধ করতে অনুরোধ জানিয়েছেন মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২৪ মা'র্চ) রাজধানীর গো'পীবাগের বয়েজ ক্লাব মাঠ পরিদর্শনে এসে তিনি এ অনুরোধ জানান। ফজলে নূর তাপস বলেন, দুইটি অনুরোধ আমি নগরবাসীর প্রতি জানাতে চাই- একটি হলো, যেহেতু করো’না সংক্রমণ আবার বৃ'দ্ধি পাচ্ছে সেহেতু রাত ৮টার মধ্যে আপনারা সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট অবশ্যই বন্ধ করে দেবেন। আমা'দের এটা করা অত্যন্ত প্রয়োজন।

আমর'া চাই রাত ৮টার মধ্যে সব ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হোক, এতে করে করো’নার সংক্রমণ অনেকাংশেই কমে আসবে। এতে করে রাতে আমর'া ঢাকা শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করে স্বাস্থ্যবিধি পরিপালন পূর্বক কার্যক্রম পরিচালনা করতে পারবো। তাই আমি নগরবাসীকে অনুরোধ জানিয়ে বলতে চাই রাত ৮টার মধ্যে সব ধরনের ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ রা খু'ন।

তিনি আরও বলেন, এছাড়া নগরবাসীর প্রতি দ্বিতীয় অনুরোধ, যে খাল-জলা'শয়গু'লো আমর'া পরিষ্কার করছি আপনারা দয়া করে এসবে কোনো ধরনের বর্জ্য, ময়লা ফেলবেন না। যে পাম্প স্টেশনগু'লো আমর'া নিয়েছি সেগু'লো আমর'া সচল করেছি ইতোমধ্যে। আমা'দের পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে। আশা করছি জলাব'দ্ধতার বি'ষয়ে ঢাকাবাসীকে আগের চেয়ে সুফল দিতে পারবো।

শেখ তাপস বলেন, তবে জলাব'দ্ধতার বি'ষয়ে একটি আশঙ্কা রয়েছে, আমর'া ইতোমধ্যে পানি উন্নয়ন বোর্ড এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছি… ৫১টা স্লুইস গেট আছে বেড়িবাঁধ সংল'গ্ন। আমর'া প্রস্তুতি নিয়েছি এগু'লো আমা'দের কাছে হস্তান্তর করলে সেগু'লো মেরামত করবো, রক্ষণাবেক্ষণ এবং কার্যকর করবো। স্লুইস গেটের দুই প্রান্তে আমর'া বর্জ্য অ’পসারণের কাজ করে চলেছি, যেন পানি নিষ্কাশন প্রবাহটা ঠিক থাকে। কিন্তু স্লুইসগেটগু'লো মেরামত করে কার্যকর যদি না করা যায় তাহলে পানি নিষ্কাশনে আমা'দের প্রতিবন্ধকতা হবে। এজন্য আমর'া আবেদন করেছি, আমর'া আশাবাদী তারা আমা'দের কাছে এগু'লো হস্তান্তর করবে। যদি তারা হস্তান্তর না করে তবে জলাব'দ্ধতা নিরসনে সেগু'লো কার্যকর এবং সঠিকভাবে রক্ষাণাবেক্ষণের পদ'ক্ষেপ তাদের এখনই নিতে হবে।

বাংলাদেশে করো’নাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হলে গত বছরের মা'র্চের ২৫ তারিখ থেকে দেশের সব বিপণি বিতান বন্ধ করা হয়। দেশে সাধারণ ছুটিও ঘোষণা করা হয় তখন। দেড় মাস বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে শপিং মল-মা'র্কেট খোলার অনুমতি দেওয়া হয়।

About admin

Check Also

মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

করো’নাভাইরাসের কারণে সারাবিশ্বেই এক ভ'য়াবহ সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যেই বিভিন্ন দেশে আগামীকাল থেকে রোজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *