সাধারণ ছুটি হতে পারে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল ১০ দিনের

প্রাণঘা'তী করো’নাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে আগামী ২৬ মা'র্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দশ দিনের সাধারণ ছুটি 'হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আব্দুল মান্নান।

রোববার (২১ মা'র্চ) কেন্দ্রীয় ঔষধাগারে আয়োজিত এক অনুষ্ঠান শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন পর্যন্ত ছুটির বি'ষয়ে কোনো সি'দ্ধান্ত হয়নি। তবে স্বাধীনতা দিবস ও স্বাধীনতা সুবর্ণজয়ন্তী উপলক্ষে দেশে অনুষ্ঠান চলছে, মানুষ উদযাপন করছে যথাযোগ্য মর'্যাদায়। আমা'দের যদি ছুটি প্রস'ঙ্গে কোনো সি'দ্ধান্ত নিতে হয়, তাহলে হয়তো অনুষ্ঠান শেষে নেওয়া 'হতে পারে।

‘তবে সর্বোচ্চ পর্যায় থেকে এখন পর্যন্ত ছুটি সংক্রা'ন্ত কোনো সি'দ্ধান্ত আমা'দের কাছে আসেনি’ -যোগ করেন স্বাস্থ্য সচিব।

মা'র্চ মাসের টিকার চালান কবে আসতে পারে জানতে চাইলে তিনি বলেন, সেরাম ইনস্টিটিউট থেকে এ পর্যন্ত যে টিকা আমর'া নিয়ে আসছি, মা'র্চ মাসের যে চালানটা আসবে বলা হয়েছিল, আমর'া অত্যন্ত আশাবাদী যে, ২৬ মা'র্চ ভারতের প্রধানমন্ত্রী আসবেন, ওনার সফরের স'ঙ্গে বা সফরের পরেই টিকা পেয়ে যাব'ো। আর যদি বিশেষ কোনো সমস্যা হয়ে থাকে, তাহলে মা'র্চ মাসের চালানটা এপ্রিলের শুরুতেও আসতে পারে। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এর আগে জাতির পিতা ব'ঙ্গবন্ধু শেখ মুজিবুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিব কর্নার উদ্বোধন করেন স্বাস্থ্যসচিব। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক ও অতিরিক্ত সচিব আবু হে'না মোস্তফা জামান।

সাত দিনের ছুটি ঘোষণার খবর ‘গু'জব’

স্বাস্থ্যসচিবের ছুটি ঘোষণা করা 'হতে পারে -এমন বক্তব্যকে কয়েকটি মিডিয়ায় ‘সাত দিনের ছুটি ঘোষণা’ সি'দ্ধান্ত হিসেবে প্রচার করার প্রতিবাদ জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মক'র্তা এম আই প্রধান এক জরুরি বার্তায় বলেন, ‘লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু টেলিভিশন চ্যানেলের আজকের স্ক্রলে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আব্দুল মান্নানের সাত দিন ছুটি সংক্রা'ন্ত একটি ভুয়া বক্তব্য প্রচার করা হচ্ছে। এই বক্তব্যটি সর্বাংশে মিথ্যা ও দুঃখজনক বলে সচিব মহোদয় জানিয়েছেন। নিউজ স্ক্রলটি অনতিবিলম্বে সরিয়ে নেওয়ার অনুরোধ জানানো যাচ্ছে।’

About admin

Check Also

মক্কা-মদিনায় ১০ রাকাত তারাবির নির্দেশ

করো’নাভাইরাসের কারণে সারাবিশ্বেই এক ভ'য়াবহ সঙ্কট তৈরি হয়েছে। এর মধ্যেই বিভিন্ন দেশে আগামীকাল থেকে রোজা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *