পোয়া মাছটি বিক্রি হল আড়াই লাখ টাকায়

কক্সবাজারের টেকনাফ উপজে'লায় শাহপরীর দ্বীপে জে'লেদের জালে ধ’রা পড়েছে এক মণ ওজনের একটি পোয়া মাছ। সোমবার (৮ মা'র্চ) দুপুরে ব'ঙ্গো'পসাগর এলাকায় মাছটি ধ’রা পড়ে।

জে'লেদের স'ঙ্গে কথা বলে জানা গেছে, টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপের মিস্ত্রীপাড়ার বাসিন্দা শাহ আলমের মালিকানাধীন একটি নৌকায় জে'লেরা মাছ ধরতে যান। ব'ঙ্গো'পসাগর এলাকায় সোমবার সকালে জাল পাতেন। দুপুরে জালে পোয়া মাছটি ধ’রা পড়ে। এটির ওজন ৪০ থেকে ৪২ কেজি।

নৌকার মালিক শাহ আলম জানান, তিনি প্রথমে মাছটির দাম হাঁকেন আড়াই লাখ টাকা। পরে শাহপরীর দ্বীপের মাছ ব্যবসায়ী মো. লালু কয়েকজন মিলে ২ লাখ ৫০ হাজার টাকায় মাছটি কিনে নেন। মাছটি হিমাগারে রাখা হয়েছে।

ব্যবসায়ী লালু বলেন, ম'ঙ্গলবার টেকনাফের বড় মাছ বাজারে মাছটি কে'টে বিক্রি করা হবে। প্রতি কেজি ১ হাজার ২০০ টাকা করে বিক্রির জন্য বিকেল থেকে পৌর এলাকায় মাইকিং করা হয়েছে। এরই মধ্যে প্রতি কেজি মাছ আগাম বিক্রি হয়ে গেছে।

এ বি'ষয়ে টেকনাফ উপজে'লার জ্যেষ্ঠ মৎস্য কর্মক'র্তা দেলোয়ার হোসেন বলেন, এ মাছ গভীর সাগরে পাওয়া যায়। নাফ নদীর ও সাগরের মোহনায় সাধারণত পাওয়ার কথা নয়। মাছটি পথ হারিয়ে এদিকে চলে আসায় জে'লেদের জালে ধ’রা পড়েছে।

About admin

Check Also

রিমান্ড শেষে কারাগারে মামুনুল

ছয় মা'মলায় ১৮ দিনের রি'মান্ড শেষে কারা'গারে পাঠানো হয়েছে হেফাজত নেতা মামুনুল হককে। আজ শনিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *